বাইশারীর দুর্গম পাহাড় থেকে পাচারকালে ৩ ট্রাক পাথর জব্দ করল বিজিবি

আব্দুল হামিদ,বাইশারী :

নাইক্ষ্যংছড়ির উপজেলার বাইশারী ইউনিয়নের দুর্গম পাহাড়ি এলাকার কাগজিখোলা থেকে পাচারকালে ৩টি ট্রাকসহ ৭৬ লক্ষ টাকার পাথর ও পাচার সরঞ্জাম জব্দ করেছে নাইক্ষ্যংছড়ির ১১বিজিবি।

এ নিয়ে নাইক্ষ্যংছড়ি থানায় একটি মামলা হয়েছে। যার নম্বর ১৭/২০২১ তাং: ২৯/৩/২০২১।

বিজিবি সুত্রে জানান, উপজেলা সদর থেকে ২৬ কিলোমিটার উত্তরে দূর্গম কাগজিখোলার ইটের সলিন নামক এলাকায় ২৮ মার্চ বিকেলে ১১ বিজিবির একটি টহল দল দেখতে পান পাহাড়ের ঝিরি থেকে অবৈধভাবে উত্তোলন করা পাথর ভর্তি ৩ টি ট্রাক।

দেখে বিজিবি জোয়ানরা সামনে অগ্রসর হলে ট্রাক ড্রাইভার ও হেলপারগণ দ্রুত পাহাড়ের দিকে দৌঁড় দেয়। বিজিবিও পিঁছু নেন তাদের। জঙ্গলাকীর্ণ হওয়ায় আসামীরা ছটকে পড়ে দ্রুত।

বিজিবি পরে পরিত্যক্ত অবস্থায় জব্দ করেন এই পাহাড়ি পাথর ভর্তি ট্রাক।

অভিযান পরিচালনাকারী ১১ বিজবির নায়েক সুবেদার মো আলিমুজ্জামান মামলায় উল্লেখ করেন আটককৃত পাথর ও অন্যান্য মালামালের মূল্য ৯০ লক্ষ ৭৫ হাজার টাকা । যা থানায় জমা দেয়া হয়েছে।

বর্তমানে পাথর পাচারকারীদের মাঝে আতংক ছড়িয়ে পড়েছে বিজিবি আসছে-পাথর ধরবে।লোকজন বলাবলি করছেন বাইশারীর সাঙ্গু রেঞ্জ কর্মকর্তার রহস্যজনক কারনে দীর্ঘদিন ধরে এ তান্ডব চালাচ্ছে পাথর খেকোরা।

তারা আরো বলেন,সবাই ম্যানেজ হলেও বিজিবিকে পারেনি ম্যানেজ করতে তারা। এ কারনে পাাথরের ট্রাক জব্দ হয় প্রথম বারের মতো। অথচ এ এলাকায় পাথর সহ বনজ সম্পদ পাচার হচ্ছে মাসের পর মাস।